শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
ইইউ- এর সঙ্গে বিএনপির নিষ্ফল বৈঠক, চেষ্টা চালিয়ে যাওয়ার প্রতিজ্ঞা!

ইইউ- এর সঙ্গে বিএনপির নিষ্ফল বৈঠক, চেষ্টা চালিয়ে যাওয়ার প্রতিজ্ঞা!

European Union

মতিহার বার্তা ডেস্ক : বেগম জিয়ার মুক্তি ও বিএনপির পুনর্গঠন বিষয়ে ঢাকায় সফররত ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) প্রতিনিধি দলের কাছে শত আবদার করেও খালি হাতে ফিরতে হলো বিএনপিকে। জানা গেছে, ইইউ প্রতিনিধিদের সঙ্গে যেসব উদ্দেশ্য নিয়ে বিএনপি বৈঠক করেছে সেগুলো সফলতার মুখ দেখেনি।

একটি সূত্র বলছে, বেগম জিয়ার মুক্তি ও জাতীয় সংসদ নিয়ে নিজেদের মনগড়া তথ্য দিয়ে ইইউ প্রতিনিধিদের কনভিন্স করতে পারেনি বিএনপি। যার কারণে বেগম জিয়ার মুক্তি আদায় ও নতুন একটি নির্বাচন নিয়ে বিএনপির পরিকল্পনা ভেস্তে গেলো বলেই প্রতীয়মান হলো।সূত্র: বাংলা নিউজ ব্যাংক

এদিকে, বিভিন্ন গণমাধ্যমের বরাতে জানা গেছে, বুধবার (১৩ জুন) বিকেল ৪টায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়। ঘণ্টাব্যাপী বৈঠকে ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দলে ছিলেন- মাইকেল সুফিয়ানিক এবং জুলি কনেল। বিএনপির দুই সদস্যের মধ্যে ছিলেন- দলটির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান এবং সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ ছিলেন।

বৈঠকের ব্যর্থতা সম্পর্কিত গুঞ্জনের বিষয়ে জানতে চাইলে বিএনপির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ বলেন, আসলে এটা কোনো অফিসিয়াল মিটিং ছিলো না। আমরা জাতীয় নির্বাচন, বেগম জিয়ার মুক্তি আদায়ে ইইউ- এর সহায়তা চেয়েছি। তবে তারা হ্যাঁ-না কিছুই বলেননি। আমরা সাধ্যমতো নিজেদের সমস্যা, দল গঠনে সহায়তা ও সরকারের উপর চাপ সৃষ্টির বিষয়ে তাদের মনোযোগ আকর্ষণ করার চেষ্টা করেছি। তারা শুধু আমাদের কথা শুনেছেন। কোনো মন্তব্য করেননি।

তিনি আরো বলেন, বলা হচ্ছে- রাজনীতিতে পরাজিত হয়ে আমরা বিদেশিদের দ্বারে দ্বারে ঘুরছি- এটি পুরোপুরি সত্য নয়। বাংলাদেশের রাজনীতিতে বিদেশি রাষ্ট্র ও সংস্থাও গুরুত্বপূর্ণ ফ্যাক্ট। সেই আশায় তাদের সহায়তা চেয়েছি। এটি অপরাধের কিছু না। সব বৈঠকেই যে সফল হবে, এটির তো কোনো গ্যারান্টি নেই! ম্যাডামের মুক্তির জন্য সব ধরণের চেষ্টা-তদবির চালানোর নির্দেশ রয়েছে। বেগম জিয়ার মুক্তি আদায়ে আমরা কোন ধরণের ত্রুটি রাখতে চাই না।

মতিহার বার্তা ডট কম – ৪ জুন, ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply